Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

২১কোটি টাকার পাহাড়, এস এস সি দুর্নীতি মামলায় গ্রেফতার মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

তরুণ চট্টোপাধ্যায়, কলকাতা টানা  ২৭ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদ করার পর আজ সকালে ইডি গ্রেপ্তার করলো তৃনমূলের মহাসচিব ও প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে। কোটি কোটি টাকা শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে বলে মহামান্য হাইকোর্ট …

 


তরুণ চট্টোপাধ্যায়, কলকাতা 

টানা  ২৭ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদ করার পর আজ সকালে ইডি গ্রেপ্তার করলো তৃনমূলের মহাসচিব ও প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে। কোটি কোটি টাকা শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে বলে মহামান্য হাইকোর্ট আগেই জানিয়েছিল।

সিবিআই ও ইডি গতকাল সকাল থেকেই নানা জায়গায় এই ঘটনার তদন্ত করতে তল্লাশি চালায়। পার্থ চট্টোপাধ্যায় এর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড প্লাজরার ফ্লাট থেকে প্রায় ২১কোটি টাকা,২০ টি মোবাইল, সোনার ও হীরের দামী গয়না।টাকার প্যাকেটে ইস্কুল শিক্ষা দপ্তরের নানা খাম পাওয়া গেছে বলে জানা গেছে।

কে এই অর্পিতা মুখোপাধ্যায়।তিনি পার্থ ঘনিষ্ঠ বলে জানা গেছে।

অর্পিতা মুখোপাধ্যায় কে ও ইডি গ্রেপ্তার করেছে।টাকার পাহাড় এর সন্ধানে জিজ্ঞেসাবাদ চলছে।জানা গেছে অর্পিতার জবাবে ইডি আধিকারিকরা সন্তুষ্ট নয়।

টাকার পাহাড় এলো কোথা থেকে।এটি তৃনমূল নেতাদের শিক্ষক শিক্ষিকা বিক্রির টাকা কিনা।এ নিয়ে চলছে জিজ্ঞাসাবাদ।দেশ জুড়ে চলছে প্রতিবাদের ঢেউ।

এস এস সি দুর্নীতি মামলায় এই প্রথম মন্ত্রী কে গ্রেপ্তার করা হলো।

গ্রেপ্তার করে পার্থ চট্টোপাধ্যায়ের শারিরীক পরীক্ষা চলছে।সাংবাদিকদের নানা প্রশ্নে তিনি এখনো কিছুই বলেননি।

একজন সাধারণ মডেলের ঘর থেকে এত টাকার উৎস কি।

বিরোধীরা বলছেন এতো হিমশৈলের চূড়া মাত্র। তৃনমূলের কুনাল ঘোষ বলেন যাঁর কাছ থেকে টাকা পাওয়া গেছে তিনি উওর দেবেন।দল এর মধ্যে নেই।

প্রশ্ন উঠছে গ্রেপ্তার হওয়া পার্থ চট্টোপাধ্যায় তো তৃনমূলের মহাসচিব ও মন্ত্রী। দল কি সে দায় এড়াতে পারে।

আইন চলছে আইনের পথে।কোটি কোটি টাকার পাহাড়ের উৎস সন্ধানে চলছে জিজ্ঞেসাবাদ।