Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নারী উদ্যোক্তাদের তাদের ব্যবসা বৃদ্ধি করার ক্ষমতা দিচ্ছে FedEx Express

দেবাঞ্জন দাস,১৬ মার্চ: FedEx Express (FedEx), ইউনাইটেড ওয়ে মুম্বাই (UWM) সহ মুম্বাইয়ের 290 টিরও বেশি মহিলা ছোট ব্যবসার মালিককে সাক্ষম উদ্যোগের মাধ্যমে তাদের উদ্যোগ প্রসারিত করতে সহায়তা করছে।
 এই উদ্যোগের মাধ্যমে, নিম্ন-আয়ের …



দেবাঞ্জন দাস,১৬ মার্চ: FedEx Express (FedEx), ইউনাইটেড ওয়ে মুম্বাই (UWM) সহ মুম্বাইয়ের 290 টিরও বেশি মহিলা ছোট ব্যবসার মালিককে সাক্ষম উদ্যোগের মাধ্যমে তাদের উদ্যোগ প্রসারিত করতে সহায়তা করছে।


 এই উদ্যোগের মাধ্যমে, নিম্ন-আয়ের গোষ্ঠীর মহিলারা যাদের দক্ষতা রয়েছে, কিন্তু তহবিলের সুযোগের অভাবে তাদের ছোট ব্যবসা বাড়াতে অক্ষম, তারা ‘সক্ষম কিট’ গ্রহণ করে। এই মহিলারা বাড়ির সৌন্দর্য পরিষেবা, টেইলারিং এবং বিভিন্ন ধরণের বাড়িতে তৈরি পণ্য সহ সেক্টর জুড়ে বিস্তৃত ব্যবসার প্রতিনিধিত্ব করে। এই সরবরাহগুলি প্রতিটি সুবিধাভোগীর প্রয়োজন অনুসারে কাস্টমাইজ করা হয়, এবং তাদের পণ্যের গুণমান উন্নত করতে, তাদের উত্পাদন সময় কমাতে এবং আরও গ্রাহকদের পূরণ করতে সহায়তা করার জন্য সর্বশেষ প্রযুক্তি সরঞ্জাম অন্তর্ভুক্ত করে।


 ম্যাককিনসি গ্লোবাল ইনস্টিটিউটের বিশ্লেষণ অনুসারে, ভারতে মহিলা কর্মশক্তির অংশগ্রহণ বৃদ্ধি বৈশ্বিক জিডিপিতে USD 700 বিলিয়ন যোগ করতে পারে। এই স্টার্ট-আপগুলির একটি আরও অন্তর্ভুক্তিমূলক কাজের সংস্কৃতি রয়েছে এবং পুরুষদের তুলনায় তিনগুণ বেশি নারীকে নিয়োগ দেয়। অধিকন্তু, নারী-নেতৃত্বাধীন সংস্থাগুলি আগামী পাঁচ বছরে 90% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।


 “লিঙ্গ সমতার অগ্রগতি বৈচিত্র্য, সমতা এবং অন্তর্ভুক্তির প্রতি আমাদের অঙ্গীকারের অংশ, কেবল আমাদের কর্মক্ষেত্রেই নয়, আমরা যে সম্প্রদায়গুলিকে সেবা করি সেখানেও৷ এটি আমাদের সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ এবং সমস্ত দলের সদস্য, গ্রাহক এবং সম্প্রদায়ের জন্য একটি ভাল ভবিষ্যত তৈরি করার জন্য একটি গুরুত্বপূর্ণ ব্যবসায়িক বিবেচনা”, বলেছেন শুভেন্দু চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট, অপারেশন-ইন্ডিয়া, ফেডেক্স এক্সপ্রেস৷ "এই প্রোগ্রামটি নারী উদ্যোক্তা এবং ছোট ব্যবসাগুলিকে নতুন সম্ভাবনা অন্বেষণ করতে এবং স্থানীয় অর্থনীতির অগ্রগতিতে অবদান রাখার জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলির সাথে সজ্জিত করার জন্য আমাদের ক্রমাগত প্রচেষ্টার অংশ।"


 জর্জ আইকারা, চিফ অপারেটিং অফিসার, ইউডব্লিউএম বলেন, "প্রকল্প সাকশাম স্বীকার করে যে নারী উদ্যোক্তাদের ক্ষমতায়ন শুধুমাত্র পরিবারকে পরিবর্তন করে না বরং ন্যায়সঙ্গত সামাজিক উন্নয়নেও গভীরভাবে অবদান রাখে। তাদের নিজস্ব ব্যবসা পরিচালনার মাধ্যমে নারীরা তাদের দিগন্ত প্রসারিত করতে পারে, গ্রাহক ও সরবরাহকারীদের সাথে যোগাযোগ করতে পারে এবং তাদের পরিবার এবং সম্প্রদায়ে নেতৃত্বের ভূমিকা গ্রহণ করুন। আমরা গর্বিত যে আমাদের অনেক নারী উদ্যোক্তা ঘরে এবং তাদের সম্প্রদায়ের মেয়েদের জন্য শিক্ষা এবং পুষ্টির সুযোগ উন্নত করার জন্য উকিল হয়েছেন। আমরা বছরের পর বছর ধরে FedEx-এর অব্যাহত সমর্থনের জন্য কৃতজ্ঞ। আমাদের লক্ষ্য অর্জনে সাহায্য করার জন্য।"


 FedEx 2021 সালে 400 জন মহিলাকে সমর্থন দিয়ে শুরু করেছিল এবং এই সংখ্যাটি 2023 সালে 950 মহিলার উপরে উন্নীত হয়েছে।