Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সার্বিক শিক্ষার মান উন্নয়ন ঘটানোর কথা জানালেন জেলাশাসক

তমলুকঃ শুধু মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের নয়,সার্বিক শিক্ষার মান  উন্নয়ন ঘটাতে হবে, জেলার কৃতি মাধ্যমিক ছাত্রছাত্রীদের  সংবর্ধনা সভায় এমনই জানালেন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজী।গত শুক্রবার প্রকাশিত হয়েছে মাধ্যমিক পরীক্ষার ফল। আর …


তমলুকঃ শুধু মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের নয়,সার্বিক শিক্ষার মান  উন্নয়ন ঘটাতে হবে, জেলার কৃতি মাধ্যমিক ছাত্রছাত্রীদের  সংবর্ধনা সভায় এমনই জানালেন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজী।

গত শুক্রবার প্রকাশিত হয়েছে মাধ্যমিক পরীক্ষার ফল। আর সেই ফলে কার্যত তাক লাগিয়ে দিয়েছে পূর্ব মেদিনীপুর জেলা। গত ১১ বছর ধরে ধারাবাহিক ভাবে পাশের হারের নিরিখে শীর্ষ স্থান ধরে রেখেছে পূর্ব মেদিনীপুর জেলা। এবছর  ১ থেকে ১০ এর মধ্যে পূর্ব মেদিনীপুর জেলা থেকে স্থান করে নিয়েছে মোট ১৬ জন। উল্লেখযোগ্য ভাবে তৃতীয়ও হয়েছে এই জেলা থেকেই হয়েছে। সব মিলিয়ে মাধ্যমিক কিংবা উচ্চমাধ্যমিকে ভালো ফল করে চলেছে জেলার পড়ুয়ারা। বুধাবার পূর্ব মেদিনীপুর পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর পক্ষ থেকে জেলাশাসকের দপ্তরে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে মাধ্যমিকে জেলার ১৬ কৃতি ছাত্রছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়। মাধ্যমিকের রেজাল্ট বের হওয়ার দিনই মুখ্যমন্ত্রী শুভেচ্ছা বার্তা, ফুল, মিষ্টি ও উপহার সামগ্রি দিয়ে সংবর্ধনা দেওয়া হয়েছিল। আর বুধবার সংবর্ধনা দেওয়ার পর জেলাশাসক পূর্ণেন্দু মাজী জানান,  শুধু মাধ্যমিক,  উচ্চমাধ্যমিকের মধ্যে সীমাবদ্ধ থাকলে হবে না। সার্বিক শিক্ষার মান উন্নয়ন ঘটাতে হবে। তার জন্য জেলার সচেতন অভিভাবক  ও শিক্ষক শিক্ষিকাদের এগিয়ে আসতে হবে।

 গোটা রাজ্যে পাশের হারে শীর্ষে রয়েছে এই জেলা। পূর্ব মেদিনীপুরের পাশের হার ৯৭.৬৩ শতাংশ। যাকে কেন্দ্র করে পূর্ব মেদিনীপুরের শিক্ষা মহলে সাড়া পড়েছে।


পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের এই সংবর্ধনা  আগামী দিনে চলার ক্ষেত্রে অনেকটাই সহস যোগাবে বলে মনে করছে কৃতি ছাত্রছাত্রীরা।

এদিনের অনুষ্ঠানে  জেলাশাসক পূর্ণেন্দু মাজি , তমলুক পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ন রায়  সহ জেলা শিক্ষা দপ্তর সহ অন্যান্য আধিকারিকরা উপস্থিত ছিলেন।।