Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ

কলকাতা কর্পোরেশনের নির্বাচন কে কেন্দ্র করে আজ বিজেপির পূণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করলেন বিজেপির রাজ্য সহ সভাপতি প্রতাপ ব্যানার্জি ।সাংবাদিক সন্মেলনে একে একে সব নাম পড়ে শোনান তিনি।সন্মেলনে উপস্থিত ছিলেন বিজেপি নেতা শমীক ভট্টাচা…

 


তরুন চট্টোপাধ্যায়
কলকাতা কর্পোরেশনের নির্বাচন কে কেন্দ্র করে আজ বিজেপির পূণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করলেন বিজেপির রাজ্য সহ সভাপতি প্রতাপ ব্যানার্জি ।সাংবাদিক সন্মেলনে একে একে সব নাম পড়ে শোনান তিনি।সন্মেলনে উপস্থিত ছিলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য, অগ্নিমিত্রা পাল সহ আরো বেশ কয়েকজন।
একই দিনে এক সঙ্গে সবার নাম উল্লেখ করে তিনি জানান এই তালিকা অনেক আগেই বিজেপি দল তৈরি করে ফেলেছিল।
শমীক ভট্টাচার্য বলেন,আমরা কোর্ট গিয়েছিলাম রাজ্য নির্বাচন কমিশনের এক তরফা সিদ্ধান্তের প্রতিবাদে ।আমাদের দাবি ছিল কলকাতা হাওড়া সহ বিভিন্ন পুর সভার নির্বচন এক সঙ্গে করার।বহূদিন ধরে এই নির্বচন কে আটকে রেখেছে তৃনমূল দল ও তাঁর সরকার ।মানুষ চাইছেন গণতান্ত্রিক পদ্ধতিতে ভোট হোক।আমরা কোর্টও আছি,ভোটেও আছি।আর সেই কারনেই আমরা প্রার্থী মনোনয়নের শতকরা 75 ভাগ কাজ আগেই ঠিক করে রেখেছি।
ফলে প্রার্থী নিয়ে আমাদের দলে বিক্ষোভ নেই।
এবারের কলকাতা কর্পোরেশনের নির্বচনে তরুন মুখ 48 জন।মহিলা 50 জন।অ্যাডভোকেট 5 জন।কর্নেল 1 জন।চিকিৎসক 4 জন।শিক্ষক ও প্রফেসর 4 জন।এছাড়া ও বিভিন্ন পেশার মানুষ আছেন এই প্রার্থী তালিকায়।
তৃনমূল বা অন্য দল থেকে ছেড়ে আসা কাউকেই এই তালিকায় রাখা হয়নি।তালিকায় অগ্রাধিকার পেয়েছেন যারা মাঠে নেমে দলটি করেছেন।মানুষের সঙ্গে যাদের যোগাযোগ আছে।
ক্ষোভ বিক্ষোভ যেমন তৃনমূল দলে ,ঠিক তেমন বিক্ষোভ ও রয়েছে বিজেপি তেও।একথা ঠিক।কিন্তু শমীক ভট্টাচার্য সরাসরি বললেন তৃনমূল দলে প্রার্থীপদ না পেয়ে অনেকেই বিজেপির সঙ্গে যোগাযোগ করেছেন।কিন্তু আমরা তাঁদের কাউকেই প্রার্থী করিনি।
  প্রার্থী তালিকায় নাম না থাকায় অনেকেই যেমন বিক্ষোভে ফেটে পড়েছেন সব দলেই,বিজেপি দল ও তার বাইরে নয়।তৃনমূল দলের কেউ কেউ ইতিমধ্যেই নির্দল হয়ে মনোনয়ন পেশ করেছেন।
জমে গেছে কলকাতা করপোরেশন ভোট যুদ্ধ ।করোনা দিন দিন বাড়লেও কলকাতা এখন ভোট জ্বরে।
ক্ষোভ বিক্ষোভ আশা নিরাশায় ডুবে থাকা কলকাতা করপোরেশনের ভাগ্য নির্ধারণ হবে 19 ডিসেম্বরের ব্যালটে।ইভিএমের বোতাম টিপে ভোট দাতারা বলে দেবেন কলকাতা কার দখলে।

তরুণ চট্টোপাধ্যায় ।