Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিএসএফ সীমান্ত এলাকায় স্কুলের ছাত্রদের জন্য অস্ত্র প্রদর্শনীর আয়োজন করেছে, বিএসএফের তথ্যচিত্রও দেখানো হয়েছে

দেবাঞ্জন দাস; ১৯ ডিসেম্বর: সীমান্ত রক্ষী বাহিনী আন্তর্জাতিক সীমান্ত পাহারা দেওয়ার পাশাপাশি সীমান্ত এলাকার যুবকদের মধ্যে নিরাপত্তা বাহিনী সম্পর্কে সচেতনতা ও উদ্দীপনা সৃষ্টি করতে সময়ে সময়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে থাকে।…


দেবাঞ্জন দাস; ১৯ ডিসেম্বর: সীমান্ত রক্ষী বাহিনী আন্তর্জাতিক সীমান্ত পাহারা দেওয়ার পাশাপাশি সীমান্ত এলাকার যুবকদের মধ্যে নিরাপত্তা বাহিনী সম্পর্কে সচেতনতা ও উদ্দীপনা সৃষ্টি করতে সময়ে সময়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে থাকে। এই প্রসঙ্গে, ১৬ই ডিসেম্বর দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে নদীয়া এবং উত্তর ২৪ পরগনা জেলার সীমান্ত এলাকায় মোতায়েন করা ৮২, ৫৪, ৮ এবং ৬৮ তম বাহিনীর বিভিন্ন সীমান্ত চৌকিতে অস্ত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। এছাড়াও বিদ্যালয়ের শিশুদের বিএসএফের একটি তথ্যচিত্রও দেখানো হয়েছে।


 সীমান্তবর্তী এলাকার বিভিন্ন স্কুলের মোট ৩৭৬ জন ছাত্র-ছাত্রী এই প্রদর্শনী উপভোগ করেছে এবং সীমান্তের অধীবাসীরা বিএসএফের এই উদ্যোগের প্রশংসা করেছেন।


 দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন যে, সীমান্ত এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের ভারতীয় নিরাপত্তা বাহিনীতে যোগদানের জন্য সীমান্ত রক্ষী বাহিনী মাঝে মাঝে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে, যেমন শারীরিক প্রশিক্ষণ, নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে তথ্য, লিখিত পরীক্ষার ক্লাস, কম্পিউটার নলেজ , অস্ত্রের ব্যবহার ইত্যাদি আয়োজন করে থাকে ।